আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তর

আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তর
কাচারী রোড, পুরাতন কোর্ট ভবন
নওগাঁ।

ফোন-0741-61946

সিটিজেন চার্টার


সিটিজেন চার্টার-
 
ক্রমিক নং     প্রদত্ত সেবা     সেবা প্রদানের পদ্ধতি     সেবা প্রদানের সময়সীমা        
01    বাণিজ্যিক আমদানি নিবন্ধন সনদপত্র (আইআরসি) জারীকরণ     1. ট্রেড লাইসেন্স ২. চেম্বার সনদ ৩. টিন সনদ ৪. ব্যাংক সচ্ছলতার সনদ ৫. জাতীয় পরিচয় পত্র 6. ছবি 7. ট্রেজারী চালান (সকল কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত ১ সেট এবং মূল কপি।
বি:দ্র: অংশীদারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে অংশীদারী দলিলপত্র এবং লিমিটেড কোম্পানীর ক্ষেত্রে সার্টিফিকেট ইনকর্পোরেশন এন্ড মেমোরেন্ডাম দাখিল সাপেক্ষে বাণিজ্যিক আইআরসি জারী করা হয়।     সংশ্লিষ্ট কাগজাদি দাখিল করা হলে তিন কায দিবসের মধ্যে নিষ্পত্তি করতে হবে।        
02    রপ্তানি নিবন্ধন সনদপত্র (ইআরসি) জারীকরণ    1. ট্রেড লাইসেন্স ২. চেম্বার সনদ ৩. টিন সনদ ৪. ব্যাংক সচ্ছলতার সনদ ৫. জাতীয় পরিচয় পত্র 6. ছবি 7. ট্রেজারী চালান (সকল কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত ১ সেট এবং মূল কপি।
বি:দ্র: অংশীদারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে অংশীদারী দলিলপত্র এবং লিমিটেড কোম্পানীর ক্ষেত্রে সার্টিফিকেট ইনকর্পোরেশন এন্ড মেমোরেন্ডাম দাখিল সাপেক্ষে বাণিজ্যিক আইআরসি জারী করা হয়।    সংশ্লিষ্ট কাগজাদি দাখিল করা হলে তিন কায দিবসের মধ্যে নিষ্পত্তি করতে হবে।       
03    শিল্প নিবন্ধন সনদপত্র (আইআরসি) জারীকরণ    সংশ্লিষ্ট পোষকের সুপারিশের (বিনিয়োগ বোর্ড/ বিসিক/ তাঁত বোর্ড) ভিত্তিতে নির্ধারিত আবেদন ফরম পূরণ করতঃ সরকারি ফি জমার ট্রেজারী চালান, চেম্বার/ ট্রেড এসোসিয়েশনের সদস্যতা সনদ, ট্রেড লাইসেন্স, আইকর প্রত্যয়ন পত্র, ব্যাংক সচ্ছলতার সনদপত্র ক্ষেত্র বিশেষে রেজিষ্টার্ড অংশীদারী দলিল, মেমোরেন্ডাম এন্ড আর্টিক্যাল অব এসোসিয়েশন ও সার্টিফিকেট অব ইনকর্পোরেশন দাখিল সাপেক্ষে শিল্প আইআরসি জারী করা হয়।      সংশ্লিষ্ট কাগজাদি দাখিল করা হলে পাঁচ কায দিবসের মধ্যে নিষ্পত্তি করতে হবে।    
  

কী সেবা কীভাবে পাবেন

আমাদের সেবা-
প্রদেয় সেবা সমূহের তালিকা- আইআরসি, ইআরসি ও ইন্ডেন্টিং সনদপত্র জারী করা


 
1. ট্রেড লাইসেন্স ২. চেম্বার সনদ ৩. টিন সনদ ৪. ব্যাংক সচ্ছলতার সনদ ৫. জাতীয় পরিচয় পত্র 6. ছবি 7. ট্রেজারী চালান (সকল কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত ১ সেট এবং মূল কপি।        
      
আবেদনপত্র সংগ্রহ করে যথাযথ ভাবে পূরণ করে এবং মূল্যসীমা মোতাবেক সরকার কর্তৃক মনোনীত ব্যাংকে চালান জমা দিয়ে অফিসে সমস্ত কাগজপত্র জমা দেয়া।        
      
সকল কাগজপত্র যাচাইয়ের পর (তদন্ত সাপেক্ষে) উপরোক্ত সনদপত্র জারী করা হয়।     

সাধারণ তথ্য

আমদানি ও রপ্তানি সহকারি নিয়ন্ত্রকের দপ্তর, নওগাঁ এর বর্তমান অবস্থান কাচারী রোড, পুরাতন কোর্ট ভবন, নওগাঁ এর নিচ তলায়। নওগাঁ জেলার জনগনের আমদানি ও রপ্তানি ব্যবসা সহজতরকরণ এবং এ অঞ্চলের অর্থনৈতিক গুরুত্ব বিবেচনায় ২০০১ সালে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তরটি স্থাপন করা হয়। এ দপ্তর হতে নওগাঁ জেলার আমদানিকারক, রপ্তানিকারক ও ইন্ডেন্টরদের রেজিষ্ট্রেশন সার্টিফিকেট প্রদান, নবায়ন  ও পুরাতন কাপড় আমদানিকারকদের নির্বাচিত করার মাধ্যমে সরকারের পক্ষ হতে কর ব্যতিত রাজস্ব আহরণ করা হয়ে থাকে । বর্তমানে এ দপ্তরে একজন কর্মকর্তা ও তিনজন কর্মচারী কর্মরত আছে।  

সাংগঠনিক কাঠামো

জনশক্তি

ছবিনামপদবিফোনমোবাইলইমেইল
মোঃ মামুন ইফতেকার রহমাননির্বাহী অফিসার০৭৪১-৬১৯৪৬০১৭১৮৭০১৭০৭mamuneftakhar@gmail.com

তথ্য প্রদানকারী কর্মকর্তা

মোঃ মামুন ইফতেকার রহমান

Designation

নির্বাহী অফিসার

টেলিফোন

০৭৪১-৬১৯৪৬

ছবি

মোবাইল নাম্বার

০১৭১৮৭০১৭০৭

ইমেইল ঠিকানা

যোগাযোগ

আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তর
কাচারী রোড, পুরাতন কোর্ট ভবন
নওগাঁ।
ফোন-0741-61946